facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

এক টুকরো ইলিশ ২০০ টাকা 


১০ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার, ০৫:২৮  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এক টুকরো ইলিশ ২০০ টাকা 

ইলিশের দাম আকাশ ছোঁয়া। কেনার সামর্থ্য নেই নিম্নআয়ের মানুষের। তবে এই মাছ খাওয়ার সুযোগ করে দিচ্ছেন রাজশাহীর ব্যবসায়ীরা। তাদের উদ্যোগে সকাল থেকে বাজারে মিলছে কাটা ইলিশ। এতে এক কেজি সাইজের একটি ইলিশের এক টুকরো (আনুমানিক ১০০ গ্রাম) কেনা যাচ্ছে ২০০ টাকায়। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহীর সাহেববাজার মাছপট্টিতে ‘কাটা ইলিশ বিক্রির’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতারা।

ব্যবসায়ী সমন্বয় পরিষদের নেতারা জানান, বাংলাদেশে এই উদ্যোগ, এই প্রথম। যা রাজশাহী থেকে শুরু হচ্ছে। কেজি হিসেবে মাছের দাম ধরা হবে। কেটে তার অংশ হিসেবে যে দাম পড়বে, ক্রেতার কাছ থেকে তাই নেওয়া হবে। চাইলে কেউ এক টুকরোও নিতে পারবেন।

তবে বিক্রেতারা বলছেন, মাছ কেটে বিক্রি করলে দাম বেশিই নিতে হবে। আর ক্রেতাদের অভিযোগ, কাটা মাছের দাম অস্বাভাবিক বেশি। শামিউল আলম নামের এক ক্রেতা বলেন, এটি ক্রেতাদের সঙ্গে তামাশা করা হচ্ছে। এগুলো না করে মাছের দাম কমাতে হবে। কারণ, ছোট মাছ কেটে তারা বড় মাছের দাম হাঁকছেন।

আরেক ক্রেতা সৌরভ হোসেন বলেন, ইলিশের দাম যেভাবে দাম বাড়ছে, তাতে কিনে খাওয়া কষ্টসাধ্য। এমন উদ্যোগে আমরা হয়তো কিনে খেতে পারব। মাছ বিক্রেতা আবদুর রহিম বলেন, গোটা মাছ আর কাটা মাছ একদামে বিক্রি করলে লোকসান হবে। তাই কাটা মাছের দাম বেশি। ২৫০ গ্রামের কম বেচলেও লোকসান হবে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী বলেন, এক পিস মাছ বিক্রি করতে গেলে মাথাটা অবিক্রীত থেকে যাবে। এ জন্য বিক্রেতারা এক পিস মাছ বিক্রি করতে রাজি নয়। আমরা সমাধান দিয়েছি যেন মাথাটা ছোট আকারে কাটা হয় এবং কেউ এক পিস নিলেও যেন তাকে মাথার ছোট একটা পিস দেওয়া হয়। তাহলে মাথাও বিক্রি হবে, ক্রেতারাও খুশি হবে। আমরা চাই সবাই ইলিশের স্বাদ পাক।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: